সহকারী প্রকৌশলী পরীক্ষার প্রস্তুতি পর্বঃ ০০ - EduTech

Latest

EduTech

Learning Today...Leading Tomorrow

Friday, June 5, 2020

সহকারী প্রকৌশলী পরীক্ষার প্রস্তুতি পর্বঃ ০০

#যারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পড়েননি তাঁরা চাইলে ইগনোর করতে পারেন।

AE _Job_Preparation
 পর্বঃ -০০(পূর্ব প্রস্তুতি-ইংরেজি ভাষা)

আসসালামু আলাইকুম। আশাকরি আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন।
গত পর্বে আলোচনার বিষয় বিস্তু ছিলো

আমাদের কেনো AE জবের প্রস্তুতি নেওয়া উচিত আর এই প্রস্তুতি নেওয়া কতটা সহজ। এ পর্বে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং জ্ঞান কাজে লাগিয়ে কীভাবে প্রস্তুতি শুরু করবো এ নিয়ে আলোচনা করার চেষ্টা করবো। যারা বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ছেন বা ভর্তি হতে চাচ্ছেন তারাও এভাবে শুরু করতে পারেন।
আমাদের প্রথম চ্যালেঞ্জ ইংরেজি ভাষা। আমরা খুব সহজেই এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারি।
প্রথমেই ইংরেজদের লেখা ইংরেজি বই পড়তে শুরু করলে অনেকে হার্টফেল করতে পারেন! তাই আমরা শুরতে বাংলা ভাষায় ইংরেজিতে লেখা বইগুলো পড়তে শুরু করবো! বাংলা ভাষায় ইংরেজি? হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন। ইন্ডিয়ান ইংরেজি আসলে বাংলা ভাষায় ইংরেজি! পড়তে শুরু করলে আপনিও মাঝে মাঝে বাংলা না ইংরেজি পড়ছেন ভুলে যেতে পারেন! এছাড়াও পড়তে সুবিধা হওয়ার আরও বেশ কিছু কারণ আছে। তার আগে আমাদের অ্যাকাডেমিক বইগুলো নিয়ে কিছু কথা বলি।
আমাদের অ্যাকাডেমিক অধিকাংশ বই ইন্ডিয়ান বইয়ের বঙ্গানুবাদ। কিছু ভাবানুবাদ কিছু আর কিছু আক্ষরিক(গুগল ট্রান্সলেটর টাইপ)। ভাবানুবাদকৃত বইগুলো অনুবাদ সাহিত্যের কাতারে বিবেচনা করা যেতে পারে। আমাদের পূর্বের পড়া বইয়ের সাথে মিল থাকায় এবং তাদের উপস্থাপন স্টাইল আমাদের দেশের মতো হওয়ায় আশাকরি বই পড়তে বেগ পেতে হবে না। তাহলে আর দেরি কেনো। এখনই শুরু করুন।

অনেক বই অনলাইনে অ্যাভেলএবল। কালার প্রিন্ট আর স্পষ্ট ছবি দেখে পড়ার আগ্রহ বাড়তেও পারে।

পরের পর্ব -০১ তারমানে আমরা মূল আলোচনা শুরু করবো। পরের পোস্টগুলোতে আপনাদের কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। কোনো জিজ্ঞাসা থাকলে কমেন্ট করতে পারেন।


Executive Trainee(Mechanical)
NPCBL, Rooppur, Ishwardi, Pabna

No comments:

Post a Comment

Thanks for comment stay with us.