ছোট গল্প ডিজিটাল ছেলেধরা - EduTech

Latest

EduTech

Learning Today...Leading Tomorrow

Thursday, June 4, 2020

ছোট গল্প ডিজিটাল ছেলেধরা

ডিজিটাল ছেলেধরা


লোভে ছেলেধরার ব্যাগ

শব্দটা ছেলেমেয়ে ধরা না হয়ে কেনো ছেলেধরা হলো এ নিয়ে তর্ক করা যেতেই পারে। আজকে যেহেতু ঈদের দিন কোন প্রকার তর্ক বিতর্কে যাবো না। 

হাজার হাজার বছর ধরে দৈত্য-দানব, ভূত-পেত্নীদের সন্তুষ্টি করতে আর বড় বড় ব্রিজ তৈরি করতে মানুষের মাথা ব্যবহৃত হচ্ছে!মস্তকহীন জনতার মাঝে দৃঢ় বিশ্বাস মাথা ছাড়া নাকি সেতু হয় না! মাঝে মাজেই ছেলেধরার গুজব ছড়ায়। গুজব সবসময় কিন্তু মস্তকহীন জনতা ছড়ায় না। এখানে ম্যাজিকসিয়ানের ম্যাজিক থিউরিও কাজ করে।

ছোট থাকতে মা-বাবা বারবার সতর্ক করে দিত ছেলেধরারা লজেন্স, সুন্দর সুন্দর ফুল, খেলনা দিয়ে লোভ দেখিয়ে ঢেকে ধরে নিয়ে যায়।

লজেন্স, ফুলের লোভে পড়ে আমরা যেন ছেলেধরার হাতে ধিরা না দেই। রক্ষা পাওয়া খুব সহজ ছিলো।
বর্তমান যুগ ডিজিটাল যুগ। আদিকালে ছেলেধরা শুধু কল্পকাহিনীতে ছিলো। কিন্তু এখন কল্পকাহিনী থেকে আমাদের জ্বালাতন করতে চইলা আইছে ! বহুরূপী শয়তান রুপ বদলে বান্দরের উত্তরসূরীদের সামনে হাজির! এই ছেলেধরা ছেলে-মেয়ে, বুড়া-বুড়ি কাউকে ছাড় দিচ্ছে না! অবাক হচ্ছেন?

আসুন একটু WWW থেকে ঘুরে আসি। আমরা যখন নেটে কোনো কিছু খোঁজার জন্য WWW এর রাজ্যে ঢুকি তখন একটু আনমনস্ক হলেই আমি কোথায়? এখানে কেনো?! আসলে ইউটিউব, ফেইসবুক এবং অন্যন্য সোসিয়াল সাইট ও ব্লগ এমনভাবে ডেভেলপ করা যেনো আপনি এই রাজ্যে হারিয়ে যাব। এতো গেলো শিশুধরার(ভিউয়ার) কাহিনী।

বুড়া-বুড়িরা(ইউটিউবার, টিকটকার) আরও সহজে ধরা পড়ে। বুড়া-বুড়ির বয়স বাড়ার সাথে সাথে লাইক, কমেন্ট, শেয়ারের, সাবস্ক্রাবের ভূতে ধরে। তখন কী আপলোড দেয়, কী কমেন্ট করে তার ঠিক থাকে না। দুইটা ট্যাকা আর লাইকের জন্য জন্মদিনের পোশাকে আঞ্চলিক ডান্স করতেও পিছপা হয়না।

কী উদ্দেশ্যে ফেইসবুক গ্রুপ/ইউটিউব চ্যানেল খুলেছিল ভুলেই যায়। গ্রুপের নাম 'এসো আল্লাহর পথে' আপলোড দেয় আশিক....। এই সব গ্রুপ/চ্যানেলে কোটি কোটি ভিউয়ার তার মানে কোটি কোটি বান্দরের বংশধর ছেলেধরার ব্যাগে ধরা পড়েছে😇

No comments:

Post a Comment

Thanks for comment stay with us.